Breaking News

নতুন অ্যাপ ‘ফাইলস গো’ চালু করেছে গুগল

গুগল ‘ফাইলস গো’ নামে নতুন একটি অ্যাপ নিয়ে এসেছে। এই অ্যাপের মাধ্যমে খুব সহজে দ্রুততম সময়ে ফাইল খুঁজে বের করা, ডিলিট করা বা মুছে ফেলা এবং তা অন্যদের সঙ্গে শেয়ার করা যাবে। বিশ্বব্যাপী আজ থেকে গুগল প্লে স্টোরে ‘ফাইলস গো’ অ্যাপটি পাওয়া যাবে। তবে এই অ্যাপ ডাউনলোড করতে হলে অ্যান্ড্রয়েড (ললিপপ) বা এর চেয়ে বেশি ক্ষমতাসম্পন্ন অপারেটিং সিস্টেমের মোবাইল ফোন থাকতে হবে।

একই সাথে গুগল ঘোষণা করেছে যে শিগগির বাজারে আসার অপেক্ষায় থাকা অ্যান্ড্রয়েড ওরিও (অহফৎড়রফ ঙৎবড়, এড় বফরঃরড়হ) মোবাইল ফোনেও ‘ফাইলস গো’ নামের অ্যাপটি ব্যবহার করা যাবে। নতুন এই স্মার্টফোন বিশ্ববাজারে আসবে আগামী ২০১৮ সালের শেষের দিকে। এছাড়া নকিয়া মোবাইল, প্যানাসনিক, মাইক্রোম্যাক্স, লাভা, ইনটেক্স. কারবন মোবাইলস এবং জোলোর (ঢড়ষড়) মতো কোম্পানিগুলো আগামী ২০১৮ সালে নতুন মডেলের যেসব স্মার্টফোন বাজারে ছাড়বে সেগুলোতে অবশ্য ‘ফাইলস গো’ অ্যাপটি হ্যান্ডসেটেই থাকবে। অর্থাৎ এসব হ্যান্ডসেটে গুগল প্লে স্টোর থেকে ‘ফাইলস গো’ অ্যাপটি ডাউনলোড করতে হবে না।

বিশ্বের অনেক অঞ্চলেই মোবাইল ফোনের ফাইল ম্যানেজ করা বা তা ব্যবহার করতে গিয়ে বড় ধরনের সমস্যায় পড়েন। সে জন্য ‘ফাইলস গো’ অ্যাপ চালুর ফলে এখন থেকে এটির সাহায্যে স্মার্টফোন ব্যবহারকারীরা খুব সহজেই ও দ্রুত তাঁদের ফাইলগুলো ম্যানেজ করতে অর্থাৎ নিজের পছন্দ ও চাহিদা অনুযায়ী ফাইল ব্যবহার বা তা নিয়ে কাজ করতে পারবেন। প্রতিদিনই দেশে দেশে লক্ষ-কোটি মানুষের মোবাইল ফোনে অপ্রত্যাশিত ও অনাকাঙিক্ষতভাবে নানা ধরনের ইমেজ বা ছবি, ভিডিও, অ্যাপস, ডকুমেন্টস এবং অফার আসে। এগুলো আসা যেনো আর বন্ধ হয় না। যে কারণে মোবাইল ফোন ব্যবহারকারীরা কোনটি রাখবেন এবং কোনটি ডিলিট করবেন সেই সিদ্ধান্ত নিতে হয়।

Log in or Register to save this content for later.

About The Author

Related posts

1 Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ShikhoBD.Com